ad

Bajaj DTSI ইঞ্জিন ওয়েল ইউজার রিভিউ

Views
প্রথমে সবাইকে জানাই বিজয়ের মাসের শুভেচ্ছা। আজকে আপনাদের জন্য আসলাম একটি বাইক ইঞ্জিন ওয়েল ব্যবহার ও এর ভালো মন্দ দিক গুলো সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ পোষ্ট। কিছু দিন আগে আমি পুরাতন সিটি 100 বাইকটি বিক্রী করে দিয়ে একটি বাজাজ পালসার 150 2017 ভার্সন ডাইনো রেড বাইকটি কিনে ফেলি। বাইকটি কেনার প্রায় 4 মাস অতিবাহিত হয়েছে এখন পর্যন্ত কোন সমস্যা দেখা দেয়নি। যত দিন যাচ্ছে ততই বাইক স্মুথ ও ইজি হচ্ছে। বাইক কেনার পর থেকেই একটা বিষয় সিদ্ধান্ত নিতে আমার সমস্যা হয় তা হলোঃ আমি কোন ইঞ্জিন ওয়েল ব্যবহার করব। ভাবলাম নেট থেকে কিছু পাওয়া যেতে পারে। তাই আমার ফেসবুক আইডিতে দুটি বাইক সর্ম্পকিত পৃষ্টা ছিল । তাদের পৃষ্টাতে আমি মতামত চাইলাম ইঞ্জিন ওয়েল সর্ম্পকে।অনেক অভিজ্ঞ বন্ধুরা আমাকে তাদের মতামত জানায়। সমস্ত মতামত বিশ্লেষণ করে তারা দুটি ইঞ্জিন ওয়েল ব্যবহারের পরামর্শ  দেয়। তা হলো 1) Motul 2) Bajaj Dtsi ইঞ্জিন ওয়েল। ভাবলাম বাজাজ ডিটি এস এই দিয়ে শুরু করি। আজ 1500 কিলোমিটার পর বাজাজ ডিটি এস আই ড্রেইন আউট করে আবার বাজাজ ডিটি এস এই ইঞ্জিন ওয়েল ভরলাম। ভাবলাম এই ওয়েল সম্পর্কিত একটি ইউজার রিভিউ দিলে আমার মতো বাইক লাভার দের যদি উপকার হয়। 1500 কিলোমিটার ব্যবহারে আমার যা অভিজ্ঞতা হয়েছে তাই আমার সকল বন্ধুদের সামনে উপস্থাপন করছি। ইঞ্জিন ওয়েলটি তোলার প্রথম দিন থেকে বাইকটি আরও স্মুথ অনুভব করি। গিয়ার শিফটিং ইজি হয়। মাইলেজ বেড়ে যায়। ক্লাচ পারফরমেন্স ্োরও বেড়ে যায়। বাইক আগের তুলনায় কম গরম হয়। ক্লাচ কন্ট্রল স্মুথ হয়। সর্বপরি ইঞ্জিন সাউন্ড আরও স্মুথ হয়।
আজ এই পর্যন্ত বন্ধুরা যদি আপনি একজন পালসার রাইডার হন। তাহলে এই বাজাজ ডিটিএস আই  ইঞ্জিন ওয়েল ব্যবহার করতে পারেন। সবাই ভালো থাকবেন।

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.